০১। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র(বিএনএফই) সাথে সংশিষ্ট বেসরকারী সংস্থার(এনজিও) উপানুষ্ঠানিক শিক্ষা কর্মসূচীর মাঠ পর্যায়ের
কার্যক্রমের সার্বিক তদারকী;
০২। প্রতি মাসে উপজেলা পর্যায়ে বাস্তবায়নাধীন বিভিন্ন সংস্থার কমপক্ষে ৩০টি উপানুষ্ঠানিক শিক্ষাকেন্দ্র পরিদর্শনকরা, শিক্ষার্থীদের
পাঠের অগ্রগতি যাচাই করা এবং ক্রটি-বিচ্যুতি পরিলক্ষিত হলে সংশোধনের ব্যবস্থা গ্রহণ করা;
০৩। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো আওতাধীন বিভিন্ন প্রকল্পের জেলা পর্যায়ে ও বিভাগীয় শহরে নিয়োজিত কর্মকর্তার কর্মস্থলত্যাগ,
নৈমিত্তিক ছুটি অনুমোদনএবংআয়ন-ব্যয়নকর্মকর্তার দায়িত্বপালন;
০৪। জেলা ও জাতীয় পর্যায়ের বিভিন্ন শিক্ষামূলক অনুষ্ঠানে অংশ গ্রহণ;
০৫। সামাজিক উদ্বুদ্ধকরণের (Social Mobilization)মাধ্যমে গণশিক্ষা কার্যক্রম সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির পদক্ষেপ গ্রহণ;
০৬। উপানুষ্ঠানিক শিক্ষাকর্মসূচীর কেন্দ্রসমূহের সুপারভাইজার, শিক্ষক ও কেন্দ্রভিত্তিক শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ, সংরক্ষণ এবং সেগুলোপ্রধানকার্যালয়েরএমআইএসশাখায়
প্রেরণ;
০৭। সরকারেরবৃক্ষরোপনকর্মসূচীওপরিবেশউন্নয়নেরক্ষেত্রেউপানুষ্ঠানিকশিক্ষাসাথেসংশি
ষ্টদেরকেঅংশগ্রহণেউৎসাহিতকরণ;
০৮। জেলাপর্যায়েরকর্মচারীদেরবেতন-ভাতাওআনুষাঙ্গিকখরচেরআয়ন-ব্যয়নকর্মকর্তা
হিসেবেদায়িত্বপালনএবংমাসিকখরচেরহিসাববিবরণীনিয়মিতসদরদপ্তরেপ্রেরণ;
০৯। জেলাপর্যায়েরবাজেটপ্রণয়নওসদরদপ্তরেপ্রেরণ;
১০। জেলাউপানুষ্ঠানিকশিক্ষাটেন্ডারকমিটিরসভায়সদস্য-সচিবহিসাবেদায়িত্বপালন;
১১। জেলাপর্যায়েপ্রতি২মাসেউপানুষ্ঠানিকশিক্ষাকমিটিরসভাআয়োজন,সদস্য-সচিবহিসেবে
দায়িত্বপালনএবংমাসিকসভারপ্রতিবেদনসদরদপ্তরেপ্রেরণ;
১২। এনজিওকর্তৃকবাস্তবায়িতকর্মসূচীরবিপরীতেদাখিলকৃতহিসাববিবরণী(SOE)মাঠপর্যায়ে
যাচাইকরেস্বাক্ষর/প্রতিস্বাক্ষরপূর্বকসংশিষ্টকর্তৃপক্ষেরনিকটপ্রেরণ;
১৩। উপানুষ্ঠানিকশিক্ষাকর্মসূচীবাস্তবায়নেরনিমিত্তজেলাপ্রশাসন,উপজেলাপ্রশাসনওজেলার
অন্যান্যবিভাগেরসাথেযোগাযোগরক্ষা;
১৪। প্রধানকার্যালয়থেকেপ্রদত্তউপানুষ্ঠানিকশিক্ষারসাথেসম্পৃক্তযেকোনদায়িত্বসম্পাদন;
১৫। এছাড়াপ্রধানকার্যালয়ওজেলা প্রশাসনকর্তৃকসময়েসময়েঅর্পিতঅন্যান্যকার্যাবলী
সম্পাদন।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS